নতুনের আগমনে
- হাবিবা রিমু ০২-০৫-২০২৪

পুরনো বছর নিচ্ছে বিদায়
উঠবে যে কাল নতুন সূর্য,
নতুন বছর করব বরণ
উঠবে হৃদে সুখের তূর্য ।

নতুন হোক মঙ্গলময়
ভাসুক সবাই নতুন আলোয়,
ভুলে গিয়ে সব দুঃখ গ্লানি
সবাই যেন এক হয়ে রয়

নতুন বছরে পুরনো এক প্রথা
আসুন শুরু করি নতুন করে,
যত্রতত্র দেখিলে অন্যায়
করিব প্রতিবাদ উচ্চস্বরে।

নতুন বছরে নতুন সমাজ
গড়ব মোরা সবে মিলে,
নতুনভাবে বাঁচবো সবাই
পুরনোকে যাবো ভুলে।

মানুষ হয়ে জন্মেছি ভাই
মানুষ হয়েই মরতে চাই,
বাঁচা মরার মাঝখানেতে
মানুষের মতো বাঁচতে চাই।

নতুন বছরে একটি ব্রত
হোক আমাদের সবার,
মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়াতে
পিছপা হবোনা আর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।